প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো

ছবি
গত মে মাসে (২০২০) এর শেষের দিক থেকে কি মানসিক চাপের মধ্য দিয়ে আমাকে যেতে হয়েছে, এবং এখনও হচ্ছে... ফেব্রুয়ারি মাসে আমি হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলাম। সেই সময়ই আমাদের বাসায় যিনি কাজ করতেন, তার ছেলের একটি সমস্যার কারণে তাকে দেশে যেতে হয়। এরপর লকডাউন এর কারণে তিনি আর ফিরে আসতে পারছিলেন না। আমার মা সিবিজি রুগী। আমার বড় বোন লন্ডনে থাকেন। তিনি সিদ্ধান্ত নিলেন এই অবস্থায় মা আমার খালার বাসায় থাকলেই ভালো হয়।   আমার দুটি পোষা বেড়ালের মধ্যে হুলো এবং অপরটির নাম ছিলো মলি। একা বাসায়  অসুস্থ অবস্থায় আমি ওদের দেখাশোনা করতে পারছিলাম না। করনা কালীন একা বাড়িতে অসুস্থা অবস্থায় আমার প্রচন্ড প্যানিক ও হচ্ছিলো। আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে আমাদের বাসায় যিনি কাজ করতেন, তিনি আর জীবিত ফিরে আসবেন না। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, দুর্ভিক্ষ হবে, ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, মানুষ তখন ঘরে ঘরে ধুকে ডাকাতি করবে। এমন একটা ধারণা অনেকেরই হয়েছিলো। প্যানিক থেকে প্রায় আমার নাক থেকে রক্ত পড়ত। দুশ্চিন্তা থেকে পেটে ব্যথা প্রচন্ড বেড়ে গিয়েছিলো। বেশী টেনশান হতো হুলো মলিকে নিয়ে। আমি ওদের ঠিক মতন দেখাশোনা করতে পারছিলাম না, ওরা যদ

পিক্সেলেন্ট এর পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা -১৪২৬


পিক্সেলেন্ট ফেইসবুক গ্রুপের মেমবারদের জমা দেয়া ছবি দিয়ে এই ভিডিওটি করা হয়েছে। আপনাদের চমৎকার ছবি জমা দেয়ার জন্যে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। নতুন বৎসরের জন্যে শুভ কামনা রইল।
শুভ নববর্ষ!
 

বিশেষ বিজ্ঞপ্তি/Special Announcement 
 
(প্রাইজ, প্রাইজ, প্রাইজ এবং সম্মান - PRIZE PRIZE PRIZE AND HONOR)

পহেলা মে ২০১৯ (01 May, 2019), এপ্রিল (২০১৯) মাসে আপনাদের জমা দেয়া সব চেয়ে প্রশংসিত (সব চেয়ে বেশী লাইক, কমেন্ট এবং গ্রুপ সদস্যদের ভোট পাওয়া) ছবির ফটোগ্রাফারের নাম ঘোষণা করা হবে, এবং উনার জন্যে থাকবে একটি পুরষ্কার। এবং বিজয়ী ছবিটি ফটোগ্রাফারের নাম সহ এই গ্রুপে পিন্ড পোস্ট হিসেবে থাকবে এক সপ্তাহ। 

সেদিন টপ কন্ট্রিবিউটারদের নামও উল্লেখ করা হবে। টপ কন্ট্রিবিউটাররা হচ্ছেন গ্রুপের সে সব সদস্যগন, যারা সব চেয়ে বেশী অ্যাকটিভ থাকবেন এপ্রিল (২০১৯) মাসে - উনাদের পোস্ট দিয়ে, গ্রুপের অন্য সদস্যদের সঠিক তথ্য দিয়ে, বা অন্য সদস্যদের ছবির উপর সঠিক পরামর্শ দিয়ে - এরকম ধরণের এক্টিভিটি দিয়ে গ্রুপ এবং গ্রুপের সদস্যদের সাহায্য করবেন সবচেয়ে বেশী। "খুব সুন্দর ছবি" টাইপের মন্তব্যকে বিশেষ গুরুত্ব দেয়া হবে না যদিও বা তাকে তার মন্তব্যের জন্যে এপ্রিশিয়ট করা হবে অবশ্যই। 

তবে হেঁড়ে যাওয়ার ভয় পোস্ট দেয়া বন্ধ করে দিবেন না আশা করছি।

দশে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ


একটা ছড়াও আছেঃ
খেলার জন্য খেলি শুধু,
জেতার জন্য নয়,
হারি জিতি তাতে আবার কিসের লজ্জা ভয়,
জিতেই আমি যাব শুধু তা কখনো নয়,
খেলার মধ্যে আছে জয় ও পরাজয়।


On 01 May, 2019, the name of the Photographer of the most favored photo submitted in the month of April 2019 (photo with the most likes, comments and votes) is going to be announced. The Photographer will also be awarded with a prize. Her/His photo, along with his/her name will be pinned to this group wall for a week. 

Names of the top contributing members of this group is also going to be announced on that day. By contributing member we mean - the members who are going to be most active in the month of April, 2019, with their posts, with their answers to other members' queries, proper suggestions on other members' photos, and similar activities. Comments such as "really nice shot", won't be given much importance although appreciated definitely    


হ্যাপি পোস্টিং / Happy Posting
ধন্যবাদ / Thank you


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

৭টি মাস্টার কম্পজিশন যা আপনার অবশ্যই চেষ্টা করা উচিৎ একজন বিগিনার ফটোগ্রাফার হিসেবে

স্মার্ট ফোনে ছবি তোলার জন্যে সবচেয়ে ভাল অ্যাপ । The Best Photo Apps for Your Smartphone