প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো

ছবি
গত মে মাসে (২০২০) এর শেষের দিক থেকে কি মানসিক চাপের মধ্য দিয়ে আমাকে যেতে হয়েছে, এবং এখনও হচ্ছে... ফেব্রুয়ারি মাসে আমি হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলাম। সেই সময়ই আমাদের বাসায় যিনি কাজ করতেন, তার ছেলের একটি সমস্যার কারণে তাকে দেশে যেতে হয়। এরপর লকডাউন এর কারণে তিনি আর ফিরে আসতে পারছিলেন না। আমার মা সিবিজি রুগী। আমার বড় বোন লন্ডনে থাকেন। তিনি সিদ্ধান্ত নিলেন এই অবস্থায় মা আমার খালার বাসায় থাকলেই ভালো হয়।   আমার দুটি পোষা বেড়ালের মধ্যে হুলো এবং অপরটির নাম ছিলো মলি। একা বাসায়  অসুস্থ অবস্থায় আমি ওদের দেখাশোনা করতে পারছিলাম না। করনা কালীন একা বাড়িতে অসুস্থা অবস্থায় আমার প্রচন্ড প্যানিক ও হচ্ছিলো। আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে আমাদের বাসায় যিনি কাজ করতেন, তিনি আর জীবিত ফিরে আসবেন না। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, দুর্ভিক্ষ হবে, ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, মানুষ তখন ঘরে ঘরে ধুকে ডাকাতি করবে। এমন একটা ধারণা অনেকেরই হয়েছিলো। প্যানিক থেকে প্রায় আমার নাক থেকে রক্ত পড়ত। দুশ্চিন্তা থেকে পেটে ব্যথা প্রচন্ড বেড়ে গিয়েছিলো। বেশী টেনশান হতো হুলো মলিকে নিয়ে। আমি ওদের ঠিক মতন দেখাশোনা করতে পারছিলাম না, ওরা যদ

পিক্সেলেন্ট ফটোগ্রাফি ১ম লকডাউন ফটোগ্রাফি প্রতিযোগিতা ২০২১ বিজয়ী - ক্যামেরা শ্রেণী

 


লকডাউন, ২০২০ থেকে আমাদের জীবন যাত্রায় একটি নুতুন শব্দ।নুতুন আশা নিয়ে ২০২১ আসলে ও বদলায় নি এই বিভীষিকা। এই বন্দী জীবনের একঘেয়ামীর মাঝে থেকে বের হওয়ার জন্য আমাদের একটি ছোট প্রচেষ্টা ছিল এই প্রতিযোগিতা ।


প্রতিযোগিতায় অংশ নেয়া সকলকেই জানাই তাই আন্তরিক শুভেচ্ছা ।

আমাদের প্রচেষ্টায় যতটুকু সম্ভব ছিল,সেই ভাবে আমরা আয়োজনের চেষ্টা করেছি ।তাই যদি কোন ভুল ক্রটি থাকে ক্ষমাশীল দৃষ্টিতে দেখার অনুরোধ করছি। এবং আমাদের আগামীর পথচলায় আপনাদের সকলের আন্তরিকতা এবং পরামর্শ আমরা সব সময় আশা করি।


তবে কে হল বিজয়ী?
 "ঘরে বসে ছবি তুলব" এই স্লোগানে ছিল আমদের প্রতিযোগিতা। অসম্ভব সুন্দর সুন্দর  ছবি জমা হয় আমাদের কাছে ,সেখানে থেকে আমাদের বিচারক গণের মাধ্যমে সেরা ১৩ ছবি বের করি ,দেখে নিতে পারেন, আমাদের সেরা ১৩ টি ছবি ক্যামেরা ক্যাটেগরিতে 

এবং এখান থেকে আমাদের বিচারকের পছন্দে যিনি বিজয়ী হয়েছেন তিনি হলেন: 


আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিন্দন

অতি শীঘ্রই আপনার পুরুষ্কার আপনার কাছে পৌছে যাবে




ID : PP1097


''Eyes of curiosity''
Device- Canon 700d
Location- Joypurhat
DOP: 30-04-21


আপানাদের সকল কে জানাই অনেক শুভেচ্ছা আমাদের সাথে থাকার জন্য, অপ্রয়োজনে ঘরের বাহিরে যাবেন না। এবং আশা করি সকলে সুস্থ এবং ভালো থাকবেন। এবং নিয়মিত ছবি তুলবেন এবং আমাদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

😍😍 পিক্সেলেন্ট ফটোগ্রাফি লকডাউন কন্টেস্ট 😍😍

স্মার্ট ফোনে ছবি তোলার জন্যে সবচেয়ে ভাল অ্যাপ । The Best Photo Apps for Your Smartphone

প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো