প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো

ছবি
গত মে মাসে (২০২০) এর শেষের দিক থেকে কি মানসিক চাপের মধ্য দিয়ে আমাকে যেতে হয়েছে, এবং এখনও হচ্ছে... ফেব্রুয়ারি মাসে আমি হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলাম। সেই সময়ই আমাদের বাসায় যিনি কাজ করতেন, তার ছেলের একটি সমস্যার কারণে তাকে দেশে যেতে হয়। এরপর লকডাউন এর কারণে তিনি আর ফিরে আসতে পারছিলেন না। আমার মা সিবিজি রুগী। আমার বড় বোন লন্ডনে থাকেন। তিনি সিদ্ধান্ত নিলেন এই অবস্থায় মা আমার খালার বাসায় থাকলেই ভালো হয়।   আমার দুটি পোষা বেড়ালের মধ্যে হুলো এবং অপরটির নাম ছিলো মলি। একা বাসায়  অসুস্থ অবস্থায় আমি ওদের দেখাশোনা করতে পারছিলাম না। করনা কালীন একা বাড়িতে অসুস্থা অবস্থায় আমার প্রচন্ড প্যানিক ও হচ্ছিলো। আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে আমাদের বাসায় যিনি কাজ করতেন, তিনি আর জীবিত ফিরে আসবেন না। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, দুর্ভিক্ষ হবে, ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, মানুষ তখন ঘরে ঘরে ধুকে ডাকাতি করবে। এমন একটা ধারণা অনেকেরই হয়েছিলো। প্যানিক থেকে প্রায় আমার নাক থেকে রক্ত পড়ত। দুশ্চিন্তা থেকে পেটে ব্যথা প্রচন্ড বেড়ে গিয়েছিলো। বেশী টেনশান হতো হুলো মলিকে নিয়ে। আমি ওদের ঠিক মতন দেখাশোনা করতে পারছিলাম না, ওরা যদ

A Tribute to Nirbhaya - India's Daughter

Nirbhaya is an Indian word which means "Fearless". It is a word for a woman who is brave and fearless. The term became popular after the 2012 Delhi Gang Rape incident which took the life of a Girl. She was given the title Nirbhaya for being strong and fighting till her last breath.

In compliance with Indian law, the real name of the victim was initially not released to the media, so pseudonyms were used for her by various media houses instead, including Jagruti ("awareness"), Jyoti ("flame"), Amanat ("treasure"), Nirbhaya ("fearless one"), Damini ("lightning") and Delhi braveheart.

A Tribute to Nirbhaya - India's Daughter>
The 2012 Delhi gang rape case involved a rape and fatal assault that occurred on 16 December 2012 in South Delhi, India. The incident took place when a 23-year-old female physiotherapy intern, Jyoti Singh Pandey, was beaten, gang raped, and tortured in a private bus in which she was traveling with her friend. There were six others in the bus, including the driver, all of whom raped the woman and beat her friend. Eleven days after the assault, she was transferred to a hospital in Singapore for emergency treatment but succumbed to her injuries two days later. The incident generated widespread national and international coverage and was widely condemned, both in India and abroad. 
Fifty shades of abuse
Subsequently, public protests against the state and central governments for failing to provide adequate security for women took place where thousands of protesters clashed with security forces. Similar protests took place in major cities throughout the country. Since Indian law does not allow the press to publish a rape victim's name, the victim has become widely known as Nirbhaya, meaning "fearless", and her struggle and death have become a symbol of women's resistance to rape in the world.

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

😍😍 পিক্সেলেন্ট ফটোগ্রাফি লকডাউন কন্টেস্ট 😍😍

স্মার্ট ফোনে ছবি তোলার জন্যে সবচেয়ে ভাল অ্যাপ । The Best Photo Apps for Your Smartphone

প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো