প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো

ছবি
গত মে মাসে (২০২০) এর শেষের দিক থেকে কি মানসিক চাপের মধ্য দিয়ে আমাকে যেতে হয়েছে, এবং এখনও হচ্ছে... ফেব্রুয়ারি মাসে আমি হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলাম। সেই সময়ই আমাদের বাসায় যিনি কাজ করতেন, তার ছেলের একটি সমস্যার কারণে তাকে দেশে যেতে হয়। এরপর লকডাউন এর কারণে তিনি আর ফিরে আসতে পারছিলেন না। আমার মা সিবিজি রুগী। আমার বড় বোন লন্ডনে থাকেন। তিনি সিদ্ধান্ত নিলেন এই অবস্থায় মা আমার খালার বাসায় থাকলেই ভালো হয়।   আমার দুটি পোষা বেড়ালের মধ্যে হুলো এবং অপরটির নাম ছিলো মলি। একা বাসায়  অসুস্থ অবস্থায় আমি ওদের দেখাশোনা করতে পারছিলাম না। করনা কালীন একা বাড়িতে অসুস্থা অবস্থায় আমার প্রচন্ড প্যানিক ও হচ্ছিলো। আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে আমাদের বাসায় যিনি কাজ করতেন, তিনি আর জীবিত ফিরে আসবেন না। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, দুর্ভিক্ষ হবে, ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, মানুষ তখন ঘরে ঘরে ধুকে ডাকাতি করবে। এমন একটা ধারণা অনেকেরই হয়েছিলো। প্যানিক থেকে প্রায় আমার নাক থেকে রক্ত পড়ত। দুশ্চিন্তা থেকে পেটে ব্যথা প্রচন্ড বেড়ে গিয়েছিলো। বেশী টেনশান হতো হুলো মলিকে নিয়ে। আমি ওদের ঠিক মতন দেখাশোনা করতে পারছিলাম না, ওরা যদ

পিক্সেলেন্ট বাংলা ফটোগ্রাফি কমিউনিটি থেকে স্বাগতম | Welcome to Pixcellent Bangla Photography Community

আমাদের বাংলা ফটোগ্রাফি চ্যানেল পিকসেলেন্ট থেকে আপনাদের জানাই স্বাগতম। আমরা আপনাকে সর্বশেষ ফোটোগ্রাফি কৌশল এবং সফটওয়্যার সংক্রান্ত সকল বিষয় সাহায্য করব। আমরা ফটোশপ এবং লাইটরুমে আপনার ছবিটি কিভাবে সম্পাদনা করতে হবে তা শেখাব। মটামটি ফটোগ্রাফি নিয়ে সবকিছু পাবেন আমাদের ইউটিউব চ্যানেলে, ব্লগে, ফেইসবুক পেইজে এবং গ্রুপে। 

আমরা ফটোগ্রাফি ভিডিও এবং ফটোগ্রাফি ব্লগ দ্বারা আপনাদের কাছে ফটোগ্রাফি সম্পর্কিত সবকিছু উপস্থাপন করব – নতুন এবং দক্ষদের জন্যে ফোটোগ্রাফি টিউটোরিয়াল, ফটোগ্রাফি টিপস এবং আরও অনেক কিছু। এমনকি কিভাবে আমরা আপনাদের প্রিয় ছবিটি তুলেছি, তাও আপনাদের দেখাব। 

আমাদের এই ওয়েবসাইটে আপনার ছবি এবং পোর্টফোলিও আপলোড করুন এবং আপনাদের প্রশ্ন পাঠান। অথবা আমাদের পিক্সেলেন্ট ফেইসবুক গ্রুপে পোস্ট করুন। আমরা আপনাদের ছবির উপর মন্তব্য করব, আপনাদের প্রশ্নের উত্তর দিব। 

আপনি আপনার ছবি দিয়ে আমাদের বাঙালি ফ্লিকার চ্যালেঞ্জ গ্রুপে ছবি জমা দিয়ে চ্যালেঞ্জ জিততে পারবেন। যদি আপনি ফটোগ্রাফির শিল্প, বিজ্ঞান এবং ইতিহাস শিখতে আগ্রহী হয়ে থাকেন, তবে পিকসেলেন্ট আপনার জন্যে।  



মন্তব্যসমূহ

  1. House of Fun free video slot machines are the video games which supply essentially the most further features and side-games, as they're software-based video games. These kinds of free slots are nice for Funsters in search of an action-packed slot machine experience. Instead of using real-life foreign money, House of Fun slot machines use in-game coins and merchandise collections 카지노 사이트 only.

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

৭টি মাস্টার কম্পজিশন যা আপনার অবশ্যই চেষ্টা করা উচিৎ একজন বিগিনার ফটোগ্রাফার হিসেবে

স্মার্ট ফোনে ছবি তোলার জন্যে সবচেয়ে ভাল অ্যাপ । The Best Photo Apps for Your Smartphone