প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো

ছবি
গত মে মাসে (২০২০) এর শেষের দিক থেকে কি মানসিক চাপের মধ্য দিয়ে আমাকে যেতে হয়েছে, এবং এখনও হচ্ছে... ফেব্রুয়ারি মাসে আমি হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলাম। সেই সময়ই আমাদের বাসায় যিনি কাজ করতেন, তার ছেলের একটি সমস্যার কারণে তাকে দেশে যেতে হয়। এরপর লকডাউন এর কারণে তিনি আর ফিরে আসতে পারছিলেন না। আমার মা সিবিজি রুগী। আমার বড় বোন লন্ডনে থাকেন। তিনি সিদ্ধান্ত নিলেন এই অবস্থায় মা আমার খালার বাসায় থাকলেই ভালো হয়।   আমার দুটি পোষা বেড়ালের মধ্যে হুলো এবং অপরটির নাম ছিলো মলি। একা বাসায়  অসুস্থ অবস্থায় আমি ওদের দেখাশোনা করতে পারছিলাম না। করনা কালীন একা বাড়িতে অসুস্থা অবস্থায় আমার প্রচন্ড প্যানিক ও হচ্ছিলো। আমি মোটামুটি নিশ্চিত ছিলাম যে আমাদের বাসায় যিনি কাজ করতেন, তিনি আর জীবিত ফিরে আসবেন না। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, দুর্ভিক্ষ হবে, ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, মানুষ তখন ঘরে ঘরে ধুকে ডাকাতি করবে। এমন একটা ধারণা অনেকেরই হয়েছিলো। প্যানিক থেকে প্রায় আমার নাক থেকে রক্ত পড়ত। দুশ্চিন্তা থেকে পেটে ব্যথা প্রচন্ড বেড়ে গিয়েছিলো। বেশী টেনশান হতো হুলো মলিকে নিয়ে। আমি ওদের ঠিক মতন দেখাশোনা করতে পারছিলাম না, ওরা যদ

বেড়ালকে হত্যা করে প্রতিশোধ নিলো এক বিবেকহীন প্রতিহিংসাপরায়ণ বিকৃত মস্তিস্কের প্রাণী-কল্যাণ কর্মী

বেড়ালকে হত্যা করে প্রতিশোধ নিলো এক বিবেকহীন প্রতিহিংসাপরায়ণ বিকৃত মস্তিস্কের প্রাণী-কল্যাণ কর্মী!

আর কোন আশা নেই। রেস্ট ইন পিস হুলো মলি। 

03-April-2021 খবর পেলাম আমার হুলো ও আর বেঁচে নেই। গত বছর ১১ জুলাই মলি মারা গিয়েছিলো। হুলো কার কাছে ছিলো জানিনা। কিভাবে মারা গেলো জানিনা। কবে মারা গিয়েছে তাও জানি না। তাকে কি মাটি দেয়া হয়েছিলো, না ডাস্টবিনে ফেলে দেয়া হয়েছিলো তাও জানি না। 

বহু মাস ধরে তাকে লোকেইট করার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছিলাম, বারবার আমাকে ফিরিয়ে দেয়ার অনুরোধ করছিলাম। সে কখনও অসুস্থ হলে তাকে যেন শেষ একবার অন্তত আমাকে দেখতে দেয়া হয় - অনেক অনুরোধ করেছিলাম। 

একমাত্র এসিএসবির (ACSB - Animal Care Society Bangladesh) গ্রুপ অ্যাডমিন সারা শামস (পিতা শামস-ই-তাব্রিজ), আই-ইউ-বির আন্ডারগ্রেড ছাত্রী, জানতো হুলো কোথায় - কিন্তু ব্যক্তিগত আক্রশের কারণে আমার কাছ থেকে হুলো কার কাছে ছিলো, সেই তথ্য গোপন রেখেছে। ডিবি থানায় ডাকিয়ে হুমকি দিয়েছে যেন তাদের অপকর্ম সংক্রান্ত কোন লেখা-লেখি না করি। আমি কোন লেখা-লেখি করা, গ্রুপে পোস্ট দেয়া বন্ধ করে দিয়েছিলাম - কেবল হুলোকে ফিরে পাওয়ার আশায়। Sarah Shams এর কাছে ক্ষমা চেয়েছি, অনেক অনুরোধ করেছি, আমার উপর যত রাগই থাকুক, হুলোকে কস্ট দিও না, হুলোর উপর তোমার রাগ ঝেড়ো না! প্লিজ হুলোকে ফিরিয়ে দাও আমাদের কাছে!

হুলোকে ফিরে পাওয়ার আর কোন আশা নেই...
  

এই দুই ঘণ্টার ফোন আলাপে দেশের টপ প্রাণী প্রেমীদের নাম উল্লেখ্য আছে (17-01-2021, 11:17PM). 
প্রাণী হত্যা নিয়ে বিচার হয়না দেখে উনারা আইনের ঊর্ধ্বে ...


0:01:22 - Human Rights Activist Sayeedul Haq Sayeed 0:05:11 - Habib Ahmad (Works for Islami Bank) 0:06:40 - Ruksath Haq 0:07:44 - Nahar Chakladar 0:12:43 - Arafath Ashiq 0:14:10 - Ankita Chayti 0:15:41 - Shams-E-Tabriz 0:17:51 - Arafath Ashiq 0:20:29 - Human Rights Activist Sayeedul Haq Sayeed 0:38:55 - ALB Shelter, ACSB, Dipanwita Ridi, Sarah Binte Zaman, Farzana Leo 0:40:45 - Rakibul Haq Emil (Founder, PAW) 0:41:52 - Rummam 0:42:32 - Habib Ahmad (Works for Islami Bank) 1:01:38 - Ankita Chayti's foster home 1:03:19 - ALB Shelter, ACSB, Dipanwita Ridi, Sarah Binte Zaman, Farzana Leo 1:04:05 - Dipanwita Ridi 1:04:43 - Ruksath Haq 1:06:50 - Sarah Binte Zaman (Founder & MD at Paws N Claws) 1:10:10 - Sarah Shams (Admin, ACSB) 1:22:16 - Ankita Chayti 1:22:50 - Human Rights Activist Sayeedul Haq Sayeed 1:27:11 - Rakibul Haq Emil (Founder, PAW) 1:33:40 - Nona Ahmed 1:42:13 - Arafath Ashiq 1:51:43 - Animal Care Society Bangladesh (ACSB)

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

😍😍 পিক্সেলেন্ট ফটোগ্রাফি লকডাউন কন্টেস্ট 😍😍

স্মার্ট ফোনে ছবি তোলার জন্যে সবচেয়ে ভাল অ্যাপ । The Best Photo Apps for Your Smartphone

প্রাণী প্রেমের নামে আমাদের হত্যা করা হয়েছে - মলি (২০১৭ - ১১ জুন, ২০২০) এবং হুলো